৫ টি সতেজ সালাদ রেসিপি যা আপনাকে গরমে ঠান্ডা এবং হেলদি রাখবে। 5 Healthy Summer Salad Recipe

৫ টি সতেজ সালাদ রেসিপি যা আপনাকে গরমে ঠান্ডা এবং হেলদি রাখবে। 5 Healthy Summer Salad Recipe

সালাদ রেসিপি Salad Recipe

যেভাবে গরম বাড়ছে এই তাপমাত্রা দমানো সম্ভব নয় কিন্তু নিজেকে সুস্থ রাখতে এবং ঠান্ডা রাখতে সালাদের বিকল্প নেই। সালাদ ভিটামিন, মিনারেল এবং হাইড্রেশনে ভরপুর যা গরমের একটি পার্ফেক্ট খাবার।

এই পোস্টে আমি আজকে ৫ টি সালাদ রেসিপি দিব যা বানাতে খুব সহজ এবং পুস্টিকর। গরমে ঠান্ডা হতে এই সালাদ গুলো কাজে আসবে।

৫ টি সতেজ সালাদ রেসিপি

 শশার সালাদ: 

২ টি শশা পাতলা করে কেটে ১/৪ বাঞ্চ ধনেপাতা, ১/৩ কাপ লেবুর রস, ১/৪ চা চামচ পেপার, ১/২ চা চামচ লবন, ২ টেবিল চামচ অলিভ অয়েল দিয়ে মেখে বানিয়ে নিন সতেজ এই শশার সালাদ।

মিক্সড ফলের সালাদ

শরীর এবং স্কিনকে তরতাজা রাখতে চাই রেগুলার খাবারে ফ্রুটস। এছাড়া এরকম এক বাটি ফ্রুটস আপনার বয়সকে ধরে রাখতে সাহায্য করার পাশাপাশি ইমিউনিটি বাড়াতে সাহায্য করবে ইন শা আল্লাহ। 

আপেল, কমলা, আনার, স্টবেরি, আংগুর অথবা পছন্দের ফল কেটে নিন। ২ টি লেবুর রসের সাথে ৪ চা চামচ মধু, ১ চামচ অলিভ অয়েল অথবা সিসেম অয়েল এবং সামান্য গোলমরিচ পাউডার মিশিয়ে ফ্রুটস বোলে ভালো ভাবে মিক্স করে বানিয়ে নিন। 

ব্যস মজাদার হেলদি ফ্রুটস সালাদ রেডি।

কাবুলি সালাদ

বিকালের নাস্তায় অথবা রাতের ডিনারে শুধু এক বাটি সালাদ হলে আর কি লাগে। শশা, টমেটো, গাজর কেটে এর সাথে সিদ্ধ কাবুলি ছোলা মিশিয়ে নিন। এবার সেই সাথে লেবুর রস এবং মিক্সড হার্ব এবং লবন দিয়ে দিন। বেশি মজাদার করতে লেবুর রস, মিক্সড হার্ব, লবন এর সাথে সামান্য ভিনেগার, সয়াসস এবং সরিষার তেল দিতে পারেন। এছাড়াও পাস্তা, চীজ ও দিতে পারেন।

পিনাট বাটার ড্রেসিং সালাদ

চিনাবাদাম/পিনাট বাটার ড্রেসিং এ কচিঁ শসা সালাদ; যা এই গরমের দিন গুলোতে আপনাকে ঠান্ডা রাখাবে। সকালে নাস্তার পর ১-২ ঘন্টা বিরতির পর নিতে পারেন এই সুস্বাদু ও খুবই উপকারি সালাদ টি।

১টি কচিঁ শসা কেটে নিন এবং এতে পিনাট বাটার ড্রেসিং দিয়ে মেখে নিন। পিনাট বাটার ড্রেসিং রেসিপি পেতে ক্লিক করুন। 

তরমুজের সালাদ

তরমুজের সালাদ এই গরমে আপনাকে সবচেয়ে বেশি হাইড্রেট্রেড রাখবে। তাছাড়া এই সালাদ আপনার গরমকে আনন্দদায়ক করে তুলবে। এই সহজে তৈরি করা তরমুজের সালাদ রেসিপিটি তরমুজের সতেজতাকে ট্যাঞ্জি ফেটা পনির এবং জেস্টি মিন্টের সাথে একত্রিত করে, একটি সতেজ এবং সুস্বাদু খাবার তৈরি করে যা আপনাকে সারা মরসুমে ঠান্ডা রাখবে

৪ কাপ বিচিছাড়া তরমুজ (কেটে নেয়া), ১ কাপ ফেটা চীজ, ১/৪ কাপ ফ্রেশ মিন্ট লিভস (কেটে নেয়া), ১/৪ কাপ অলিভ অয়েল, ২ টেবিল চামচ বেলসেমিক ভিনেগার, লবন এবং পেপার নিন। সব উপকরন মিশিয়ে নিয়ে ৩০ মিনিট ফ্রিজে রেখে ঠান্ডা করে খেয়ে নিন। ব্যস সারাদিন ঠান্ডা থাকতে এই এক বাটি সালাদ আলহামদুলিল্লাহ যথেষ্ট। 

এই সালাদগুলি গ্রীষ্মের পুরো মাস জুড়ে আপনাকে শীতল এবং স্বাস্থ্যকর রাখার সাথে সাথে গরমকেও আনন্দদায়ক করে তুলবে। সুতরাং, এই গ্রীষ্ম-বান্ধব সালাদগুলির সাথে তাজা স্বাদ এবং প্রাণবন্ত রঙের একটি মৌসুম উপভোগ করতে প্রস্তুত হন!

রেসিপি ভাল লাগলে কমেন্ট করে আমাদের জানাতে ভুলবেন না। 

িন্ন সালাদ রেসিপি

রাজমা সালাদ রেসিপি : https://shadleens.com/mini-beef-steak-recipe/

কিনোয়া সালাদ রেসিপি: https://shadleens.com/what-is-quinoa/

ম্যাংগো সালাদ রেসিপি: https://shadleens.com/healthy-mango-salsa-recipe/

Leave a Comment

Your email address will not be published.

Share the Post:

Related Posts

তৈলাক্ত ত্বক

প্রতিদিনের খাদ্য তালিকার কিছু খাবার গোপনে আপনার ত্বককে করছে তৈলাক্ত। জেনে নিন কি খাবেন কি খাবেন না। OILY SKIN DIET

আপনি তাই যা আপনি খাচ্ছেন। আপনি যে খাবার খান তা আপনার ত্বকের অবস্থা, বিশেষ করে তৈলাক্ত ত্বকের উপর ব্যাপক প্রভাব

Read More
error: Content is protected !!
X
Change